Saturday, December 3

তসলিমার সাধ

প্রিয়ব্রত


                সূর্য যখন দিনকে ডাকে 
                          আকাশ টাকে লাল করে                                                                                 ফিরব আমি  তোমার কোলে
                                 সর্ষে ক্ষেতর আল ধরে

                             পাখ-পাখালির কলরবে 
                                   উঠবে গো রোদ উঠোন কোণে
                         দেখবে আমি দাঁড়িয়ে আছি
                                             শিশির মেখে ফুলবনে


                            মাখব পায়ে মেঠোকাদা
                                        শ্রাবনের ওই বাদলাতে
                         শিউলি ফুলে গাঁথব মালা
                                         রাঙিয়ে পা আলতাতে

                           রৌদ্র-ছায়া খেলবে যখন
                                     হেমন্তের ঐ ধানের ক্ষেতে
                          শীতের বেলা আসব আমি
                                 তোর হাতের ওই পিঠে খেতে

                            ফাগুনের খ্যাপা হাওয়ায়
                                     ঝড়বে যখন আমের মুকুল
                                যাব আমি সজনেতলা  
                                         কুড়োব ঝড়া সজনে ফুল

                                ও আমার বাংলা মাগো
                                         আমার প্রিয় শ্যামলাবাড়ী
                              কথা দিলাম আসব ফিরে
                                   আটই ফাগুন একুশে ফেব্রুয়ারী

                                   দুঃখী হোক সুখী হোক
                                                  তবু বাংলা আমার মা
                               আমিই যে তাঁর আদরিণী
                                                  নাম  নাসরিন তসলিমা

                                              ———————প্রিয়ব্রত 


No comments:

Post a Comment

লেখা পড়ুন এবং মতামত জানান ।