Monday, October 31

মনি জামান ( বাংলাদেশ )



সোনা পাখি-২



সোনা পাখি!তোমার ঠোট অধরে সেদিন রেখেছিলাম আমার প্রেম চুম্বন,তুমি উফঃ শব্দটি করে পাগলের মত জড়িয়ে ধরলে আমাকে।
তারপর পাহাড়ের ঢাল বেয়ে নেমে এলো ঝরণা,ঝরণার সিঞ্চন ঘামে ভিজলাম দুজন ক্ষণিক সময়।
তোমার মসৃণ গালে আমার হাতের স্পর্শ তুমি বিস্ময় সৃষ্টি করে আমাকে আলিঙ্গ করলে।
আলতো ছোঁয়ায় সেদিন তোমার চিবুক গ্রীবা কপাল গালে প্রেম আল্পনা এঁকেছিলাম শতাব্দীর শ্রেষ্ঠ প্রেমিক যুবক হয়ে।
সেখানে এক ফোঁটাও কমতি হয়নি দুজনের ন্যায্য অধিকার,
সেদিন চিত্ত বিদ্ধ হয়ে তুমি বার বার প্রশ্ন করলে হে প্রেম তোমার যৌবনের বয়স কত?আমি বললাম,যোজন যোজন হবে।
হঠাৎ তোমার পরিপাটি অনাবৃত শাড়ি এলোমেলো কেশ আর নাভীগহ্বর দেখে আমি হা করে চেয়ে ছিলাম।
তুমি আমায় চুপি চুপি কাছে ডেকে বললে,কি হে প্রেম কি দেখো অমন করে!বললাম,কিছুনা।
মৃদু হেসে তুমি আমাকে জড়িয়ে ধরে মাথাটি কাত করে কপালে চুমু খেয়ে বললে,দুষ্ট কোথাকার! অপূর্ব চোখে দু'হাত দিয়ে তুমি আমার মুখটি ধরে তোমার মুখের কাছে নিয়ে ফিস ফিস করে বললে, শেষ কর ওগুলো।
তারপর প্রেম বিড়ম্বনার অপূর্ব অভ্যার্থনা খুব করে ঘাম ঝরলো পাহাড় উপত্যকায়।
তখন মাটির সোদা পারফিউমের ঘ্রাণ খুঁড়ে বুকের মধ্য থেকে আর একটি গন্ধ আবিষ্কার করলাম,তোমার ভর দুপুরে ঘর্মাক্ত শরীরের মেয়েলি একটি নোনা গন্ধ,যা আমাকে কাছে টেনেছে অবিরাম। 
তোমার প্রচণ্ড ঝুঁকে থাকা মুখটা বিদ্যুৎ স্ফুলিঙ্গের মত চমকে উঠলো,তখন অসহায় দৃষ্টিতে আকুতি আর আবেগ গুলো ঝর ঝর করে ঝরছিলো ঘর্মাক্ত শরীরে,শ্রাবণ শুরু আমি ভাসলাম,তুমি ও ভাসলে সেদিন আমারই বুকে!

1 comment:

লেখা পড়ুন এবং মতামত জানান ।